বাংলাদেশের ২ স্বর্ণসহ ১৫ পদক অর্জন আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে

২০২০ সালে আয়োজিত ২২তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে বাংলাদেশের ২টি স্বর্ণপদকসহ অর্জন মোট ১৫টি পদক! বাংলাদেশ দল ২টি স্বর্ণ ছাড়াও ২টি রৌপ্য, ৫টি ব্রোঞ্জ ও ৬টি কারিগরি পদক জিতেছে। বাংলাদেশ দলের মোট সদস্য সংখ্যা ছিল ১৯।

স্বর্ণপদক

ক্রিয়েটিভ ক্যাটাগরিতে জুনিয়র গ্রুপে রোবো স্প্যার্কার্স দলের মিসবাহ উদ্দিন ও জাইমা যাহিন এবং রোবট ইন মুভিতে চ্যালেঞ্জ গ্রুপে রোবোটাইগার্স দলের নাশীতাত যাইনাহ রহমান ও কাজী মোস্তাহিদ স্বর্ণপদক পেয়েছে।

রৌপ্যপদক

রোবট ইন মুভিতে জুনিয়র গ্রুপে রোবো ড্রিমার্স দলের মাহির তাজওয়ার চৌধুরী ও শাদীদুর রহমান এবং ক্রিয়েটিভ ক্যাটাগরিতে চ্যালেঞ্জ গ্রুপে রোবোটাইগার্স দলের কাজী মোস্তাহিদ ও নাশীতাত যাইনাহ রহমান রৌপ্যপদক জিতেছে।

ব্রোঞ্জপদক

রোবট ইন মুভি প্রতিযোগিতায় ব্রোঞ্জপদক পেয়েছে জুনিয়র গ্রুপে রোবো স্পার্কার্স দলের মিসবাহ উদ্দিন ও জাইমা যাহিন এবং চ্যালেঞ্জ গ্রুপে রোবোল্যুশন দলের তাশরিক আহমদ ও সোয়েব আবির।

ক্রিয়েটিভ ক্যাটাগরি

ক্রিয়েটিভ ক্যাটাগরি প্রতিযোগিতায় ব্রোঞ্জপদক পেয়েছে জুনিয়র গ্রুপে টাইগার-৭১ দলের রাগিব ইয়াসার রহমান এবং চ্যালেঞ্জ গ্রুপে রোবোবাংলা দলের তাফসীর তাহরীম ও রাফিহাত সালেহ এবং রোবোল্যুশন দলের তাশরিক আহমদ, আহমেদ ইশতিয়াক ও সোয়েব আবির।

কারিগরি পদক

রোবট ইন মুভি প্রতিযোগিতায় কারিগরি পদক পেয়েছে জুনিয়র গ্রুপে টাইগার-৭১ দলের রাগিব ইয়াসার রহমান এবং চ্যালেঞ্জ গ্রুপে মোনামি দলের মীর উমাইমা হক ও ইভা নেওয়াজ এবং রোবোবাংলা দলের রাফিহাত সালেহ ও তাফসীর তাহরীম। ক্রিয়েটিভ ক্যাটাগরি প্রতিযোগিতায় কারিগরি পদক অর্জন করেছে জুনিয়র গ্রুপে রোবো ভার্স দলের যারিয়া মুসাররাত ও সৈয়দা লাইবা, রোবো ড্রিমার্স দলের শাদীদুর রহমান ও মাহির তাজওয়ার চৌধুরী এবং চ্যালেঞ্জ গ্রুপে টিম ম্যাট্রিক্স দলের সুদীপ্ত মন্ডল ও মো. মুহাইমিনুল ইসলাম।

প্রতিযোগিতার তথ্যাদি

কোভিড-১৯ পরিস্থিতির কারণে ২০২০ সালের ২২তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে অনলাইনে। আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াড কমিটির (IROC) তত্বাবধানে এই অলিম্পিয়াড নিয়ন্ত্রিত হয় দক্ষিণ কোরিয়ার দ্যেগু শহর। গত ১২ ও ১৩ ডিসেম্বর তারিখে রাজধানীর বিসিএস ইনোভেশন সেন্টার থেকে ২২তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে অংশগ্রহণ করে বাংলাদেশ দল। এ বছর আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডের নির্ধারিত থিম ছিল ‘রোবট: দ্য ফিউচার ট্র্যান্সপোর্টেশন‘।

Md. Ashraful Alam Shemulhttps://www.STechBD.Net
শিমুল একজন প্রযুক্তিপ্রেমী ❤️ তিনি বিজ্ঞান, প্রযুক্তি ও ধর্ম নিয়ে লেখালেখি করতে ভালোবাসেন।

সাম্প্রতিক লেখা

সম্পর্কিত লেখা

spot_imgspot_img